করোনাভাইরাস নিরাময়: গবেষণায় Ivermectin দেখায়, একটি Antiparasitic ড্রাগ COVID-19 ভাইরাসকে মেরে ফেলে !

করোনাভাইরাস নিরাময়: গবেষণায় Ivermectin দেখায়, একটি Antiparasitic ড্রাগ COVID-19 ভাইরাসকে মেরে ফেলে !



বিশ্বজুড়ে বিজ্ঞানীরা কোরোনাভাইরাস নিরাময়ের সন্ধান করছেন, অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয়ের গবেষকরা দাবি করেছেন যে এটির সন্ধান করেছেন। তবে উত্তরটি আপনি কী আশা করবেন তা নয়। দেখা যাচ্ছে যে মাথার উকুনের চিকিত্সার জন্য ব্যবহৃত একটি অ্যান্টিপ্যারাসিটিক ড্রাগ আইভারমে্যাকটিন করোনাভাইরাসকে শেষ করে দিতে পারে। এটি রোগের সম্ভাব্য চিকিত্সা হতে পারে। Ivermectin একটি মার্কিন এফডি অনুমোদিত antiparasitic ড্রাগ, সাধারণত মাথা উকুন চিকিত্সার জন্য ব্যবহৃত হয়। তবে এটি একটি নিয়ন্ত্রিত ল্যাবে ডেঙ্গু, এইচআইভি এবং ইনফ্লুয়েঞ্জার মতো ভাইরাসের বিরুদ্ধেও কার্যকর।

কিভাবে Ivermectin, একটি antiparasitic প্রভাব Coronavirus ?

গবেষকরা করা গবেষণাটি দেখায় যে Ivermectin প্রয়োগের ৪৮ ঘন্টার মধ্যে ভাইরাসটিকে হত্যা করে। পরীক্ষাটি অবশ্যই নিয়ন্ত্রিত ল্যাব পরিবেশে সঞ্চালিত হয়। গবেষণাটি দেখায় যে কীভাবে চুলের উকুনের ওষুধের একক ডোজ COVID-19 ভাইরাসকে সেলুলার স্তরে বৃদ্ধি পেতে বন্ধ করতে পারে।




মোনাশ বায়োমেডিসিন ডিসকভারি ইনস্টিটিউটের অধ্যাপক ডঃ কাইলি ওয়াগস্টাফ বলেছেন, "আমরা দেখতে পেয়েছি যে ইভারমেকটিনের একটি ডোজ কার্যকর is এটি জেনেটিকভাবে প্রায় 48 ঘন্টা দ্বারা সমস্ত ভাইরাল আরএনএ সরিয়ে ফেলতে পারে।

ড্রাগ কীভাবে কাজ করে তা এখনও সঠিকভাবে সনাক্তযোগ্য নয়। তবে সমীক্ষায় দেখা গেছে, ওষুধটি ভাইরাসটিকে আরও গুণমান থেকে থামাতে পারে এবং তাই এটি একে মেরে ফেলতে পারে। কিন্তু, জীবিত মানুষের উপর ক্লিনিকাল ট্রায়ালগুলি এখনও অনেক দীর্ঘ। এমন সময়ে, যখন কোনও বিশ্বব্যাপী মহামারী ছড়িয়ে পড়ছে, এখনও অনুমোদিত চিকিত্সা নেই। যুক্তিযুক্তভাবে এটি একটি দীর্ঘ সময় হতে পারে যতক্ষণ না কোনও ভ্যাকসিন ব্যাপকভাবে পাওয়া যায়।

মানুষের বিচার শুরু হওয়ার কমপক্ষে এক মাস হবে। স্বল্প গবেষণা তহবিলের বোঝাও রয়েছে। বিশ্ব অর্থনীতি ধসের সাথে সাথে এটি আরও খারাপ হতে থাকবে। COVID-19 ভাইরাসের নিরাময়ের জন্য বিশ্বজুড়ে বিজ্ঞানীরা চব্বিশ ঘন্টা কাজ করছেন। এই মুহূর্তে, করোনাভাইরাস বিরুদ্ধে এখনও কোনও ভ্যাকসিন বা শট নেই।



➥এই পোস্টটি প্রথম প্রকাশিত হয়েছে ScienceNews18.com


সম্পর্কিত পোস্ট

Sadikur Rahman হ্যালো! আমি ছাদিকুর রহমান এবং আমি একজন ব্লগার, গবেষক এবং একজন শিক্ষার্থী I আপনি যদি আমাদের পোস্টটি পছন্দ করেন তবে আরও সম্পর্কিত নিবন্ধের জন্য মন্তব্য করুন এবং সাবস্ক্রাইব করুন। https://sciencenews21.blogspot.com/
পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

আরও পোস্ট

১টি মন্তব্য