আরপিএ শ্রমিকদের অধ্যয়নের ক্ষেত্রে আরও বেশি মানুষের ইন্টারঅ্যাকশন করতে সহায়তা করে ।

রোবোটিক প্রসেস অটোমেশন (আরপিএ) কর্মীদের সহযোগীদের সাথে আরও বাড়াবাড়ি ইন্টারঅ্যাকশনগুলিতে অংশ নিতে সক্ষম করে।

রোবোটিক প্রক্রিয়া অটোমেশন (আরপিএ)

রোপোটিক প্রসেস অটোমেশন (আরপিএ) কর্মীদের সহযোগীদের সাথে আরও বাড়াবাড়ি ইন্টারঅ্যাকশনগুলিতে অংশ নিতে, আরও মানসিক দক্ষতার প্রয়োজন এমন কাজ সম্পাদন করতে এবং কম ত্রুটি করতে সক্ষম করে, যেমন ইউআইপ্যাথের সিএমও ববি প্যাট্রিক।


প্যাট্রিক নতুন তদন্ত আবিষ্কারগুলিতে মন্তব্য করেছিলেন - ইউআইপাথ কর্তৃক অনুমোদিত এবং ফরেস্টার কাউন্সেলিংয়ের নেতৃত্বে - এটি আবিষ্কার করে যে প্রায় ৭০ শতাংশ সংস্থার বিশ্বাস আরপিএ কর্মীদেরকে ক্রমবর্ধমানভাবে মানুষের সহযোগিতা করার ক্ষমতা দিচ্ছে। রোমানিয়ায় প্রতিষ্ঠিত ইউআইপথ একটি আরপিএ মঞ্চ তৈরি করে এবং এখন সারা বিশ্বে কর্মক্ষেত্র রয়েছে।


তদন্ত - কর্মী অভিজ্ঞতার উপর আরপিএ এর প্রভাব - কর্মীদের আরপিএ প্রচেষ্টার কেন্দ্রবিন্দুতে রাখার প্রয়োজনীয়তার প্রতিফলন করে।


সংস্থাগুলির দ্বারা প্রকাশিত আরপিএর সুবিধাগুলি বর্ধিত দক্ষতা (৮৬ শতাংশ), ক্লায়েন্টদের মধ্যে আরও গভীর অভিজ্ঞতা (৬৭ শতাংশ), উন্নত ক্লায়েন্ট প্রশাসন (৫৭ শতাংশ), এবং উন্নত কর্মী প্রতিশ্রুতি (৫৭শতাংশ) অন্তর্ভুক্ত করেছে।


পরীক্ষার দ্বারা সূচিত হিসাবে, উন্নত পরিবর্তনমূলক ক্রিয়াকলাপে বিরাজমান সমিতিগুলি সেন্টার স্যুইচ চালু করার প্রত্যাশা করে: কর্মীদের মধ্যে আকৃষ্ট হয়।


"কর্মচারীরা আজ মন-অস্বচ্ছলতা, অপ্রয়োজনীয় কাজের ভারের অধীনে কাজ করার লড়াইয়ের লড়াই করছেন। তারা তাদের ক্রেতার মুখোমুখি দ্বারা প্রভাবিত হয়েছেন এবং তাদের পেশায় তুলনামূলক এনকাউন্টারের প্রয়োজন রয়েছে," প্যাট্রিক বলেছেন


UiPath CMO Bobby Patrick
ইউআইপ্যাথের সিএমও ববি প্যাট্রিক
"অটোমেশন যন্ত্রগুলির আরোহণের সাথে, অনেকে একটি করুণ দৃষ্টিভঙ্গিকে ভয় পান যে আরপিএর মতো ব্যবস্থা পেশাগুলি সরবরাহ করবে এবং মানব শ্রমিকদের সহায়তার জন্য যথেষ্ট পরিমাণে একা রাখা হবে। পরীক্ষার হিসাবে দেখা গেছে যে, আরপিএ কর্মীদেরকে অন্যের সাথে আরও বেশি বাড়াবাড়ি কথোপকথনে অংশ নিতে সক্ষম করে, এমন কাজ সম্পাদন করুন যার জন্য আরও মানসিক প্রবণতা প্রয়োজন এবং ত্রুটিগুলি কম করুন ""


পরীক্ষার দ্বারা নির্দেশিত হিসাবে, অ্যাসোসিয়েশনগুলি অটোমেশন এবং আরপিএর ক্ষমতা সম্পর্কে চিন্তাভাবনা করে প্রতিনিধিদের অভিজ্ঞতা সম্পর্কে ক্রমান্বয়ে উদ্বিগ্ন এবং অপারেটিং মডেল সংক্রান্ত সমস্যাগুলি এবং মানসিক বাধাগুলি আরপিএ প্রচেষ্টা কমিয়ে দেয়।

পরিশেষে, কর্মচারীদের সাথে যুক্ত ও প্রফুল্ল রাখার ফলে আরপিএর রূপান্তরকৃত সামর্থ্য দ্বারা সমিতিগুলি মুনাফায় উন্নীত হবে, তদন্তে বলা হয়েছে।


পরীক্ষায় একইভাবে দেখা গেছে যে উত্তরদাতাদের ষাট শতাংশ বলেছেন যে আরপিএ বিদ্যমান কাজগুলিকে পুনর্গঠন করে, কর্মীদেরকে মানুষের মিথস্ক্রিয়া বৃদ্ধির ক্ষমতা দেয় এবং ৬০শতাংশ বলেছে যে আরপিএ কর্মীদের ক্রমবর্ধমান উল্লেখযোগ্য, মূল ত্রুটিতে মনোনিবেশ করতে সক্ষম করে। এছাড়াও, ৫৭ শতাংশ উত্তরদাতা রিপোর্ট করেছেন যে আরপিএ ম্যানুয়াল ভুলগুলি কমায়।

পরীক্ষায় অতিরিক্তভাবে লক্ষ করা যায় যে সমিতিগুলি অপারেটিং মডেল সম্পর্কিত সমস্যাগুলি এবং মনস্তাত্ত্বিক পরীক্ষাকে পরাস্ত করতে হবে।

এটি রিপোর্ট করেছে যে সংস্থাগুলি আরপিএ উদ্ভাবনকে সহায়তা এবং ব্যবহারের জন্য প্রস্তুত কর্মী এবং সম্পদের অভাবের কারণে তাদের আরপিএ ব্যবস্থা মাপার চেষ্টা করছে। প্রকৃতপক্ষে, ৯৩ শতাংশ উত্তরদাতারা বলেছেন যে তারা তাদের কাছে সহজলভ্য বিভিন্ন ব্যবস্থাপনার বিকল্পগুলি বোঝার জন্য লড়াই করেছেন, এটি উল্লেখ করেছে।


অধিকন্তু, অগ্রণীদের অবশ্যই তাদের কর্মশক্তির উপর আরপিএর মানসিক প্রভাবকে পরাস্ত করতে হবে, পরীক্ষার সুপারিশ করা হয়েছে। চিঠিপত্র ও ব্যবসা এবং শ্রমিকদের মধ্যে সম্মিলিত প্রচেষ্টা এবং চারপাশে কাঠামোগত পরিবর্তন বোর্ড কর্মসূচিগুলি গুরুত্বপূর্ণ।


তদন্তটি একইভাবে নির্ধারিত হয়েছে যে সংস্থাগুলি একই সময়ের সাথে অপারেশনাল কার্যকারিতা এবং প্রতিনিধিদের জড়িত হওয়া উভয়কেই উন্নত করা, একটি আরপিএকে উজ্জ্বলতার কেন্দ্রবিন্দু তৈরি করা, ব্যবহারের শুরুতে মনস্তাত্ত্বিক বিভাজন দেখাশোনা করা এবং বোর্ডিং প্রক্রিয়াটি সতর্কতার সাথে বিবেচনা করে ব্যবহার করে মানব উপাদানগুলি সম্পর্কে, গ্যারান্টি দিয়ে যে ব্যক্তিরা সম্মানিত এবং নিরাপদ বোধ করবে।

➥এই পোস্টটি প্রথম প্রকাশিত হয়েছে ScienceNews18.com


সম্পর্কিত পোস্ট



    আপনি আমাদের অনুসরণ করতে পারেন

Sadikur Rahman হ্যালো! আমি ছাদিকুর রহমান এবং আমি একজন ব্লগার, গবেষক এবং একজন শিক্ষার্থী I আপনি যদি আমাদের পোস্টটি পছন্দ করেন তবে আরও সম্পর্কিত নিবন্ধের জন্য মন্তব্য করুন এবং সাবস্ক্রাইব করুন। https://sciencenews21.blogspot.com/
নবীনতর পোস্টসমূহ নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

আরও পোস্ট

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন