ড্রোন শিপ গ্লাইচের কারণে স্পেসএক্স .২৪ ঘন্টা জন্য ড্রাগন কার্গো চালু করতে বিলম্ব করে ।

ড্রোন শিপ গ্লাইচের কারণে স্পেসএক্স .২৪ ঘন্টা জন্য ড্রাগন কার্গো চালু করতে বিলম্ব করে



আন্তর্জাতিক স্পেস স্টেশনে স্পেসএক্সের পরবর্তী কার্গো মিশন প্রযুক্তিগত সমস্যাগুলির কারণে 24 ঘন্টা কমের মধ্যে বিলম্বিত হয়েছে।

স্পেসএক্স সংস্থার দ্বি-পর্যায়ের ফ্যালকন ৯ টি রকেটের কেপ ক্যানাভেরাল এয়ার ফোর্স স্টেশন থেকে আজ (৩ মে) সকাল ১১ টা ১১ মিনিটে ইডিটি-তে ড্রাগন কার্গো ক্যাপসুল উৎক্ষেপণের পরিকল্পনা করা হয়েছিল।

তবে, জ্বালানী সরবরাহের প্রক্রিয়াটি যেমন চলছিল এবং কাউন্টডাউন থেকে ১৫ মিনিটের কম সময় বাকি ছিল, তখন লঞ্চ পরিচালকরা একটি হোল্ডকে ডেকে আনেন। তারা রকেটের দ্বিতীয় পর্যায়ে দ্রুত সংযোগ বিচ্ছিন্ন করার কারণে হিলিয়াম ফাঁসের বিষয়টি উল্লেখ করেছিল, ঠিক তেমনি ড্রোন-জাহাজের বৈদ্যুতিক সমস্যা যা পৃথিবীতে ফিরে আসার সময় বুস্টার পুনরায় ব্যবহারযোগ্য প্রথম পর্যায়ে অবতরণ প্ল্যাটফর্ম হিসাবে কাজ করবে।

SpaceX Delays to Launch Dragon Cargo, SpaceX update on twitter


তা্ত্ক্ষণিক লঞ্চ উইন্ডোর কারণে, দলগুলিকে সমস্যাগুলির মাধ্যমে চেষ্টা করার এবং চেষ্টা করার জন্য আজকের প্রচেষ্টা থেকে নিচে থাকা দরকার।

ড্রাগন কার্গো চালু করার পরবর্তী নির্ধারিত সময়টি আগামীকাল (৪মে) সকাল ২:৪৮ মিনিটে EDT এ সেট করা হয়েছে। এভিয়েশন ভিত্তিক সশস্ত্র বাহিনীর ৪৫ তম জলবায়ু স্কোয়াড্রন অনুসারে, আগামীকাল ভাল আবহাওয়ার ৭০% সম্ভাবনা রয়েছে। 

২৬ শে এপ্রিল থেকে (বর্তমানে) আগামীকাল-এপ্রিল ৪ এ লঞ্চটি প্রবর্তন দেখেছিল স্লিপের অগ্রগতিতে আজকের বিলম্ব সবচেয়ে সাম্প্রতিক

এবং সর্বশেষে তবে নাসা কর্মকর্তারা বলেছেন যে আগামীকাল যদি ফ্যালকন ৯ টি রকেট মাঠ থেকে নামতে না পারে, তবে পরবর্তী সময়সূচিটি ১২ ই মে বা ১৩ ই মেয়ের আগেই আসবে না is তাই কেন? পূর্ব পরিকল্পিত সপ্তাহব্যাপী ইস্টার্ন রেঞ্জের নীচে থাকায়, যা ফ্লোরিডায় কেপ ক্যানাভেরাল এবং নিকটস্থ কেনেডি স্পেস সেন্টার থেকে লঞ্চগুলিকে সমর্থন করে।

সুতরাং, আমরা আশা করি যে স্পেসএক্স আবার ড্রাগন কার্গো চালু করতে বিলম্ব করতে পারে না এবং নীচে আমাদের মন্তব্য বাক্সে আপনি যদি লঞ্চ সম্পর্কে কোনও প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন তবে লঞ্চ সম্পর্কে আপডেট পেতে আপনি আমাদের সদস্যতা নিতে পারেন।

➥এই পোস্টটি প্রথম প্রকাশিত হয়েছে ScienceNews18.com


সম্পর্কিত পোস্ট

    আপনি আমাদের অনুসরণ করতে পারেন

Sadikur Rahman হ্যালো! আমি ছাদিকুর রহমান এবং আমি একজন ব্লগার, গবেষক এবং একজন শিক্ষার্থী I আপনি যদি আমাদের পোস্টটি পছন্দ করেন তবে আরও সম্পর্কিত নিবন্ধের জন্য মন্তব্য করুন এবং সাবস্ক্রাইব করুন। https://sciencenews21.blogspot.com/
নবীনতর পোস্টসমূহ নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

আরও পোস্ট

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন