কৃত্রিম বুদ্ধি পরীক্ষায় ব্যর্থ উচ্চ বিদ্যালয়ের গণিত !

কৃত্রিম বুদ্ধি পরীক্ষায় ব্যর্থ উচ্চ বিদ্যালয়ের গণিত !

গুগলের সেরা কৃত্রিম বুদ্ধিমত্তার রোবট ১০ তম গণিত পরীক্ষায় ব্যর্থ, ৪০ এর মধ্যে কেবল ১৪ নম্বর পেয়েছে।

Artificial Intelligence Fails In High School Math Test
গুগল ডিপমাইন্ড
কয়েক বছর থেকে আগত প্রতিবেদন এবং বিশেষজ্ঞদের মতামত অনুসারে, ভবিষ্যতে মানুষের কাজ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) খাবে এবং মানুষের জায়গায় রোবট কাজ করবে, তবে মনে হয় মানুষের পরিবর্তে রোবোটটি এটি তৈরি করবে বাছাই করতে অনেক সময় নেয়। এটি আমরা যা বলছি কারণ গুগল একটি কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক রোবট তৈরি করেছে যা হাই স্কুল গণিতের সাধারণ পরীক্ষায় ব্যর্থ হয়েছে। এই পরীক্ষায়, রোবট ৪০ টির মধ্যে মাত্র ১৪ পয়েন্ট পেয়েছে।

তার পরীক্ষা দলকে বীজগণিত, ক্যালকুলাস, সম্ভাব্যতা প্রশিক্ষণ দেওয়ার আগেও পরীক্ষায় রোবট ব্যর্থ হয়েছিল।

ডিপমাইন্ডের গবেষণা দলটি তার প্রতিবেদনে বলেছে যে গুগলের আই সিস্টেমটি বীজগণিত, ক্যালকুলাস, সম্ভাবনার মতো ম্যাথের অনেকগুলি বিষয়ে ভালভাবে প্রশিক্ষিত ছিল, কিন্তু তা সত্ত্বেও - এটি পরীক্ষায় ব্যর্থ হয়েছে, যখন পরীক্ষার সময় গুগলের সেরা ডিপমাইন্ড রোবোট ছিল প্রশ্ন বুঝতে সমস্যা অনেক। এগুলি ছাড়াও, গণিতের প্রশ্নটি সমাধান করার জন্য রোবোটোরও কঠোর লড়াই করতে হয়েছিল। এই প্রশ্নগুলিতে গাণিতিক লক্ষণ ব্যবহার করা হত, যা এআই রোবট বুঝতে খুব সমস্যায় পড়েছিল।

২০১৪ সালে গুগল ডিপমাইন্ড কিনেছিল

AlphaGo wins the challenge
আলফাগো চ্যালেঞ্জ জিতেছে
আপনাকে জানিয়ে দিন, গুগল ২০১৪ সালে ডিপমাইন্ড কিনেছিল। ডিপমাইন্ড যুক্তরাজ্যের একটি সংস্থা যা এআই রোবটগুলিতে কাজ করে এবং সংস্থাটি এ পর্যন্ত অনেক রোবট তৈরি করেছে। AlphaGo সংস্থাটির তৈরি প্রোগ্রামটি বেশ জনপ্রিয় ছিল। একই সময়ে, সংস্থাটির দ্বারা তৈরি একটি প্রোগ্রাম আলফাজিরো দাবা ইঞ্জিন স্টকফিশকে পরাজিত করেছে (স্টকফিশ একটি ফ্রি এবং ওপেন সোর্স ইউসিআই দাবা ইঞ্জিন, যা বিভিন্ন ডেস্কটপ এবং মোবাইল প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ)। প্রতিবেদনে বলা হয়েছে, আলফাজিরো মাত্র ২৪ ঘন্টার মধ্যে যে কাউকে দাবা খেলা শেখাতে পারে। আশ্চর্য তাই না? আপনি এই নিবন্ধ দ্বারা ধাক্কা হবে? 

আপনারা শেয়ার করুন
নীচে আমাদের মন্তব্য বাক্সে মতামত এবং আরও সম্পর্কিত সংবাদ জন্য সাবস্ক্রাইব ভুলবেন না।

➥এই পোস্টটি প্রথম প্রকাশিত হয়েছে ScienceNews18.com


সম্পর্কিত পোস্ট


    আপনি আমাদের অনুসরণ করতে পারেন

Sadikur Rahman হ্যালো! আমি ছাদিকুর রহমান এবং আমি একজন ব্লগার, গবেষক এবং একজন শিক্ষার্থী I আপনি যদি আমাদের পোস্টটি পছন্দ করেন তবে আরও সম্পর্কিত নিবন্ধের জন্য মন্তব্য করুন এবং সাবস্ক্রাইব করুন। https://sciencenews21.blogspot.com/
নবীনতর পোস্টসমূহ নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

আরও পোস্ট

২টি মন্তব্য