মানব শরীর সম্পর্কে ১০ আশ্চর্যজনক সত্য ।

মানব শরীর সম্পর্কে ১০ আশ্চর্যজনক সত্য ।


সুতরাং, আমাদের সেরা ১০ টি আশ্চর্যজনক এবং আকর্ষণীয় সত্য যা আপনি কখনই ভুলে যাবেন না:

১ঃ শিশুরা বসন্তে দ্রুত বৃদ্ধি পায়।

Children growth
বাচ্চাদের বৃদ্ধি

সমস্ত বিষয় বিবেচনা করা হয়, বায়ুমণ্ডলের মানুষের বিকাশের কোনও প্রভাব নেই, তবুও asonsতুগুলি করে! বসন্ত এবং গ্রীষ্মে শরৎকালে এবং শীতের চেয়ে ছেলে-মেয়েরা বেশি বিকাশ লাভ করে। আরও কি, দিনের তুলনায় শিশুরা 1 তম ঘুমের সময় আরও বিকাশ হরমোন উত্পাদন করে। তবে নিয়মিত ও পর্যাপ্ত ঘুম জরুরি।
২ঃ আপনার শরীর প্রতি বছর প্রায় 4 কেজি ত্বকের কোষ ছড়িয়ে দেয়।

 Skin cells
ত্বকের কোষ
এই বিলিয়ন ত্বকের কোষগুলির মধ্যে কোথাও কোথাও ৩০,০০০ এবং ৪০,০০০ এর পরিসীমা প্রতি ঘণ্টায় কাঁপুন। ... এক বছরে, আপনি মৃত ত্বকের 8 পাউন্ড (৩.৬ কিলোগ্রাম) বেশি পরিমাণে বর্ষণ করবেন। এটি যথেষ্ট গ্রোসার হয়ে যায়: আপনার বাড়ীতে ট্রিলিয়ন মিলিয়ন মাইক্রোস্কোপিক জীবন্ত জিনিসগুলি ধুলার মাইট যা আপনার পুরানো মৃত ত্বক খায় তা দিয়ে বোঝাই হয়ে থাকে।

৩. বাচ্চাদের কান প্রাপ্তবয়স্কদের চেয়ে বেশি সংবেদনশীল।
Children ears
শিশুদের কান
প্রাপ্তবয়স্কদের তুলনায় শিশু এবং অল্প বয়স্ক শিশুদের কান উচ্চস্বরে শুনতে পাওয়া যায়। শিশু এবং ছোট বাচ্চাদের মধ্যে কানের খাল ছোট হওয়ায় কানে যে শব্দ শব্দটি উত্পন্ন হয় তা প্রাপ্তবয়স্কদের তুলনায় বেশি।

৪. বাচ্চারা তাদের জন্মের আগেই স্বপ্ন দেখতে শুরু করে।

Baby dream
শিশুর স্বপ্ন
বাচ্চারা গর্ভাবস্থায় সাত মাস সময় মতো তার মা গর্ভে বেশিরভাগ সময় ব্যয় করে। ৩২ সপ্তাহ বয়সে, ভ্রূণরা ৯০%-৯৫% সময় মায়ের গর্ভের অভ্যন্তরে শান্তভাবে ঘুমায়। ... বিজ্ঞানীরা বিশ্বাস করেন যে বেশিরভাগ বাচ্চারা গর্ভের অভ্যন্তরে আরইএম ঘুমন্ত অঞ্চলে থাকতে একইভাবে স্বপ্ন দেখে থাকে।

৫. মানব দেহ আলোক নির্গত করে।

Body emits light
দেহ আলোক নির্গত করে
প্রকৃতপক্ষে, মানবদেহ আক্ষরিক অর্থেই জ্বলজ্বল করে এবং আশ্চর্যজনকভাবে সামান্য পরিমাণে একটি দৃশ্যমান আলো ছড়িয়ে দেয় যে স্তরের সাথে এই দিনটি বৃদ্ধি পায় এবং পড়ে যায়, গবেষকরা এখন উদ্ভাবন করেন। অতীত গবেষণায় প্রমাণিত হয়েছে যে দেহ দৃশ্যমান আলোকে বিকিরণ করে, যে মাত্রাগুলির সাথে আমাদের নগ্ন চোখ সংবেদনশীল সেগুলির চেয়ে ১০০০ গুণ কম ব্যতিক্রম।

৬.বিজ্ঞানীরা দেখতে পেয়েছেন যে নাকের ট্রিলিয়ন বিভিন্ন গন্ধে গন্ধ পাওয়া যায়!

Smell
গন্ধ
মানুষের নাকের প্রায় ৪০০ প্রকারের গন্ধযুক্ত গবেষক রয়েছে যা আশেপাশে কোথাও শনাক্ত করতে পারে
১ ট্রিলিয়ন স্বতন্ত্র গন্ধ। মানব নাক কমপক্ষে 1 ট্রিলিয়ন স্বতন্ত্র গন্ধকে স্বীকৃতি দিতে পারে, এটি কেবলমাত্র ১০,০০০ টি সুগন্ধির অতীত গজকে বিস্তৃত করার লক্ষ্যের একটি অনুরোধ, বিশ্লেষকরা বিজ্ঞানে আজ জানিয়েছেন।

.মানুষের দাঁতও হাঙ্গর দাঁতের মতো শক্তিশালী।

Human teeth and shark teeth
মানুষের দাঁত এবং হাঙ্গর দাঁত
মানব এবং হাঙ্গরগুলির দাঁতগুলির অভ্যন্তরে এমন কিছু রয়েছে যা একটি সূক্ষ্ম টিস্যু জাতীয় উপাদান। এগুলি কঠোর এনামেল দিয়ে আচ্ছাদিত যা মানুষের দাঁত হিসাবে সমান। সুতরাং, হাঙ্গর এবং মানুষের দাঁত একইভাবে শক্তিশালী, তবে অবশ্যই একইভাবে তীক্ষ্ণ নয়।


৮.জীবন জুড়ে কান ক্রমাগত বৃদ্ধি পায়।

A ears grow lifetime.
কান বাড়ে আজীবন।
আমাদের কান ও নাক কেন ক্রমাগত বাড়ছে। যখন আমাদের বয়স বাড়ার সাথে সাথে আমাদের নাক এবং কানের কানের দৌড়ের বাকী অংশগুলি সঙ্কোচিত হয় তখন পেশী আরও বাড়তে থাকে। এই কারণে? কারণ এগুলি বেশিরভাগ কার্টিলেজ কোষ দ্বারা গঠিত, যা আমাদের বেশি বয়সের সাথে বিভক্ত হয়।

9. আপনার মুখটি প্রতিদিন প্রায় এক লিটার লালা উৎপাদন করে!

Saliva
মুখের লালা
প্রতিদিন একটি সুস্থ ব্যক্তি দ্বারা উত্পাদিত লালা পরিমাপ সম্পর্কে অনেক আলোচনা হয়; গবেষক প্রতিদিন ০.৭৫ থেকে ১.৫ লিটারের পরিসীমা অনুমান করেন যখন ঘুমের সময় লালা উৎপাদনের পরিমাণ প্রায় শূন্যের বাইরে থাকে তবে এটি সাধারণ।

১০. মানব দেহের বৃহত্তম কোষটি হল ডিমের ডিম এবং সবচেয়ে ছোটটি হ'ল পুরুষ শুক্রাণু।

Sperm and Ovum
শুক্রাণু এবং ডিম্বাশয়
কিছু গবেষক বলেছেন যে সেরিবেলামের গ্রানুল সেল মানব দেহের সবচেয়ে ছোট কোষ এটির আকার প্রায় ৪ থেকে ৪.৫ মিমি। আরবিসি পরিমাপের পাশাপাশি প্রায় ৫ টি মাইক্রোমিটার হিসাবে পাওয়া যায়। কারণ তারা নিউক্লিয়াসে সংক্ষিপ্ত হয়ে আসে। আরবিসি হ'ল নিশ্চিতভাবে মানব শুক্রাণু কোষের চেয়ে সামান্য বড় এবং মানব দেহের বৃহত্তম কোষ হল ডিমের ডিম, অন্যথায় ডিম্বাকোষ বলা হয়; এটি প্রস্থে ১০০০ মাইক্রোমিটার। আয়তনের ক্ষুদ্রতর কোষ হ'ল শুক্রাণু কোষ m এটি মাইটোকন্ড্রিয়া এবং ফ্ল্যাজেলাম দ্বারা চালিত নিউক্লিয়াসের চেয়ে সামান্য পরিমাণ।


➥এই পোস্টটি প্রথম প্রকাশিত হয়েছে ScienceNews18.com


সম্পর্কিত পোস্ট



    আপনি আমাদের অনুসরণ করতে পারেন

Sadikur Rahman হ্যালো! আমি ছাদিকুর রহমান এবং আমি একজন ব্লগার, গবেষক এবং একজন শিক্ষার্থী I আপনি যদি আমাদের পোস্টটি পছন্দ করেন তবে আরও সম্পর্কিত নিবন্ধের জন্য মন্তব্য করুন এবং সাবস্ক্রাইব করুন। https://sciencenews21.blogspot.com/
নবীনতর পোস্টসমূহ নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

আরও পোস্ট

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন