করোনাভাইরাস ভ্যাকসিন সম্পূর্ণ হতে এক বছর সময় নিতে পারে, মার্কিন সরকার বলেছে ।

করোনাভাইরাস ভ্যাকসিন সম্পূর্ণ হতে এক বছর সময় নিতে পারে, মার্কিন সরকার বলেছে।


ভ্যাকসিন চলছেঃ

ট্রাম্প প্রশাসন এবং চিকিত্সা বিশেষজ্ঞরা করোনাভাইরাস প্রতিক্রিয়া চালাচ্ছিল আগেই জানিয়েছিল যে ভ্যাকসিনটি এক বছরের জন্য প্রস্তুত হবে না। তারা সতর্ক করে দিয়েছিল যে সংক্রমণটি এক মরসুমের বাইরেও থাকতে পারে। বিজ্ঞানীরা এখন থেকে এক বছর ফিরলেন যা অ্যান্টিবডি উন্নতির দিকে দৃষ্টি নিবদ্ধ করে।

বুধবার একটি ব্যতিক্রমী নির্দেশে, ট্রাম্প তার সংস্থার শীর্ষস্থানীয় মঙ্গল কর্তৃপক্ষকে ঘিরে রেখেছিলেন যখন তিনি আমেরিকানদের সংক্রমণের সুপ্ত ক্ষমতা ছড়িয়ে দেওয়ার জন্য দাঁড় করায়।

প্রাথমিক অ্যান্টিবডি প্রিলিমিনারিগুলি প্রায় দুই মাসের মধ্যে শুরু করা প্রয়োজন এবং সুস্থতা এবং বাস্তবতার সিদ্ধান্ত নিতে আরও তিন মাস সময় লাগবে যা বোঝায় দ্রুততম সময় বরাদ্দটি কোনও অবস্থাতেই অর্জনের আগে ৬--৮ মাসের মতো হবে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যালার্জি এবং সংক্রামক রোগের পরিচালক ডঃ অ্যান্টনি এস ফৌসি, হোয়াইট হাউসের নির্দেশে ট্রাম্পের তদারকির বিষয়ে বলেছেন।

আমরা কত সময় আশা করতে পারি?

একবছর হলেও বেশিরভাগ সময় মনে হয়, কর্তৃপক্ষ বলেছে এটি "দ্রুততম কোনও সংক্রমণ থেকে আমরা প্রাথমিকের দিকে চলে গিয়েছি"।

অ্যান্টিবডি প্রিলিমিনারিগুলি প্রায় দুই মাসের মধ্যে শুরু হওয়ার পরে, এটি "সুরক্ষিত এবং উত্সাহী কিনা এটি আমাদের দেড় বছর প্রিলিমিনারি থেকে এগিয়ে যাওয়ার অনুমতি দেয়" কিনা তা সিদ্ধান্ত নিতে প্রায় এক বছরের চতুর্থাংশ লাগবে, "ফৌসি নির্দেশ করেছেন ।

তিনি বলেন, প্রথম পর্যায়ে ৪৫ জন ব্যক্তি এবং তারপরে কয়েকশ বা হাজার হাজার ব্যক্তির পক্ষে কার্যক্ষমতার সিদ্ধান্ত নেওয়া হবে, তিনি বলেছিলেন।

ট্রাম্পের মঙ্গলজনক কর্তৃপক্ষ আমেরিকানদের "পরিকল্পনা" করার এবং "এটি আপনার জন্য কী বোঝায়" তা অনুধাবন করার অনুরোধ করেছিল।

“এমনকি তারা আমাকে এটি করার জন্য ধর্মান্ধ বলে অভিহিত করেছে। আমি দ্রুত অভিনয় না করার অফারটিতে, আমরা আজ এক সম্পূর্ণ ভিন্ন পরিস্থিতিতে থাকতাম। আরও লোকের অংশ ... "

ট্রাম্প আরও ভ্রমণ সীমাবদ্ধতা অগ্রাহ্য করেনি এবং বলেছিলেন যে মার্কিন স্কুল এবং সমাজের সমস্ত দিক অবশ্যই প্রস্তুত রাখতে হবে।

“আমরা যে করোনাভাইরাস নিয়ে আলোচনা করছি তা হ'ল শ্বাস প্রশ্বাসের সংক্রমণ। এটি নিয়মিত ঠান্ডা বা হ্যাক এবং স্নিগলগুলির মাধ্যমে ছড়িয়ে পড়ে এটি লাইন ধরে ছড়িয়ে পড়ে। সেই সাধারণ যুক্তিসঙ্গত অনুমান যে আমরা প্রতি বছর ইনফ্লুয়েঞ্জা দিয়ে ব্যক্তিদের পরামর্শ দেওয়ার পরামর্শ দিই। এখানে আপনার হ্যাকটিকে রাখা, ঘরে বসে এবং আপনার হাত ধুয়ে রাখা এখানে উল্লেখযোগ্য ”" রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রসমূহের ডাঃ অ্যান শুচ বলেছিলেন।

করোনাভাইরাস ৮১,০০০ এরও বেশি ক্ষেত্রে, জ্বর এবং হ্যাকিংয়ের কারণে পৃথক পৃথক একটি রোগ এবং এখন। গত বছরের শেষদিকে চীনে নতুন সংক্রমণ বেড়ে যাওয়ার পর থেকে আবার শ্বাসকষ্ট বা নিউমোনিয়াকে আলাদা করা হয়েছে ।

➥এই পোস্টটি প্রথম প্রকাশিত হয়েছে ScienceNews18.com


সম্পর্কিত পোস্ট


Sadikur Rahman হ্যালো! আমি ছাদিকুর রহমান এবং আমি একজন ব্লগার, গবেষক এবং একজন শিক্ষার্থী I আপনি যদি আমাদের পোস্টটি পছন্দ করেন তবে আরও সম্পর্কিত নিবন্ধের জন্য মন্তব্য করুন এবং সাবস্ক্রাইব করুন। https://sciencenews21.blogspot.com/
নবীনতর পোস্টসমূহ নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

আরও পোস্ট

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন