চিকিত্সকরা ম্যাসাচুসেটস সরকার থেকে করোনাভাইরাস নির্মূল করার দাবি করেছেন...।

চিকিত্সকরা ম্যাসাচুসেটস সরকার থেকে করোনাভাইরাস নির্মূল করার দাবি করেছেন...।




সম্প্রতি, কয়েক ডজন চিকিত্সক একটি চিঠিতে তাদের সমর্থন দেখিয়েছেন যাতে অনেক চিকিত্সকের স্বাক্ষর রয়েছে, যা করোন ভাইরাসকে নির্মূল করার জন্য সরকারকে আগ্রহী করতে চায়।

অধিকন্তু, শুক্রবার ম্যাসাচুসেটস-এর কমনওয়েলথের কয়েক ডজন চিকিৎসক এই চিঠিতে স্বাক্ষর করেছেন। এই চিঠিটি করোনভাইরাসটির বিরুদ্ধে আগ্রাসী ব্যবস্থা গ্রহণের জন্য রাজ্য সরকারকে জোর দেওয়ার আগ্রহ প্রকাশ করার পক্ষে ছিল।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতিমধ্যে নোবেল করোনভাইরাসকে মহামারী হিসাবে ঘোষণা করেছে।


সরঞ্জামের ঘাটতির তালিকার সাথে সামঞ্জস্যপূর্ণ চিঠির জন্য প্রতিরোধমূলক ব্যবস্থা এবং চিকিত্সা প্রয়োজন। এছাড়াও, চিঠিতে করোনভাইরাস সংক্রান্ত সন্দেহভাজনদের পরীক্ষার জন্য আরও বেশি লাইসেন্সপ্রাপ্ত পরীক্ষাগার কেন্দ্রের প্রয়োজনীয়তা সম্পর্কেও বলা হয়েছে। কমনওয়েলথ অফ ম্যাসাচুসেটস-এর সিওভিড -১৯ থেকে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সরঞ্জামের অভাব রয়েছে। অধিকন্তু, এই চিঠিতে সিওভিড -১৯ নির্মূলের সরকারী কৌশলে বিভিন্ন ফাঁকের একটি তালিকা রয়েছে। ম্যাসাচুসেটস করোনভাইরাস সন্দেহভাজনদের পরীক্ষা করার জন্য অনুমোদিত হাসপাতাল এবং পরীক্ষাগারগুলির অভাব হওয়ায়।

ম্যাসাচুসেটস রাজ্য সরকার করোনভাইরাস চিকিত্সা জন্য সুবিধা অভাব আছে?



চিকিত্সকরা করোনাভাইরাস চিকিত্সার জন্য আরও হাসপাতাল খোলার জন্য সুযোগ সুবিধা এবং এইডস সরবরাহ করার জন্য সরকারি কর্তৃপক্ষকে অনুরোধ করেছেন। তদ্ব্যতীত, হাসপাতাল ও পরীক্ষা কেন্দ্রের লাইসেন্সের অভাবজনিত রোগীদের সনাক্তকরণের জন্য অপেক্ষা করার সময় বৃদ্ধি পেয়েছে।
যার কারণে রোগীদের পরীক্ষাগার পরীক্ষা করানোর জন্য দীর্ঘ সময় বসে থাকতে হয়।
রোগীকে ওয়েটিংহলে জড়ো হতে হয় এবং দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়, যা সংক্রমণ ছড়িয়ে দেয়। তদ্ব্যতীত, ম্যাসাচুসেটস-এর কমনওয়েলথের সন্দেহভাজনদের পরীক্ষা করার জন্য সুবিধা এবং সরঞ্জামের অভাব রয়েছে।


কয়েক ডজন চিকিত্সক সিওভিড -19 -এর বিরুদ্ধে লড়াইয়ের ব্যবস্থা করার জন্য দাবি করেছেন। তদুপরি, করোনাভাইরাস থেকে মৃত্যুর হার দিন দিন বাড়ছে। উপরোক্ত বিষয়গুলি ছাড়াও, চিকিত্সকরা স্থানীয় হাসপাতালগুলিকে সিওভিড -19 এর পরীক্ষা করার অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করছেন। উপরোক্ত বিষয়গুলি ছাড়াও তারা সরকারকে কোভিড -১৯ নির্মূল করার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছে।

সুতরাং, শুক্রবার আয়োজিত একটি বৈঠকে গভর্নর চার্লস বাকের ঘোষণা দিয়েছিলেন যে "সেখানে অনুষ্ঠান বা সভা নিষিদ্ধ রয়েছে, যেখানে আড়াই শতাধিক লোকের জমায়েত হয়"। আরও বেশি, তিনি বলেছিলেন যে স্কুলগুলি পরিস্থিতি পরিচালনার জন্য সঠিক দিকনির্দেশনা পাচ্ছে, এবং কোনও পরিবারের সাথে কীভাবে আচরণ করা যায়, যেখানে কোনও ব্যক্তি সংক্রমণে ভুগছে সে ছাত্র বা বাবা-মা হতে পারে। আরও তিনি বলেছেন যে সিদ্ধান্তটি পৃথক ইনস্টিটিউট এবং পরিস্থিতির ভিত্তিতে হওয়া উচিত।

ডাক্তারের চাহিদা কী?



ডাক্তারদের প্রতিরোধমূলক ব্যবস্থা হিসাবে ছুটির দিনগুলি ঘোষণা করার এবং স্কুলগুলি কয়েক দিনের জন্য বন্ধ রাখার তাগিদ রয়েছে।

ম্যাসাচুসেটস কমনওয়েলথের নাগরিকদের সুরক্ষার জন্য, সভা এবং অনুষ্ঠানের সমাবেশ নিষিদ্ধ করা উচিত। চিঠিতে দুর্বল স্থানগুলিতে বিশেষ মনোযোগ দেওয়ার এবং সামগ্রিক জনসংখ্যার উপর নজরদারি করারও আহ্বান জানানো হয়েছে। তদুপরি, নাগরিকের মধ্যে সিভিডি -১১ প্রতিরোধের জন্য সচেতনতা সৃষ্টি করা, এবং আরও সিভিআইডি -১৯ নির্ণয়ের কেন্দ্র স্থাপন করা।


➥এই পোস্টটি প্রথম প্রকাশিত হয়েছে ScienceNews18.com


সম্পর্কিত পোস্ট

Sadikur Rahman হ্যালো! আমি ছাদিকুর রহমান এবং আমি একজন ব্লগার, গবেষক এবং একজন শিক্ষার্থী I আপনি যদি আমাদের পোস্টটি পছন্দ করেন তবে আরও সম্পর্কিত নিবন্ধের জন্য মন্তব্য করুন এবং সাবস্ক্রাইব করুন। https://sciencenews21.blogspot.com/
নবীনতর পোস্টসমূহ নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

আরও পোস্ট

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন